শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

”অভিজ্ঞতা দিয়ে নিজেদের দক্ষ করে তুলতে হবে”
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৪০ পিএম | অনলাইন সংস্করণ

”অভিজ্ঞতা দিয়ে নিজেদের দক্ষ করে তুলতে হবে”

”অভিজ্ঞতা দিয়ে নিজেদের দক্ষ করে তুলতে হবে”

‘‘দক্ষ নাগরিক উন্নত দেশ” গড়তে পড়ালেখার পাশাপাশি রোভার স্কাউটিং প্রয়োজন বলে জানিয়েছেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক। শুক্রবার (২৮ ফ্রেব্রুয়ারি) বিকাল ৪টায় সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ মাঠে সাতক্ষীরা জেলা রোভার স্কাউটের ত্রয়োদশ সাতক্ষীরা জেলা রোভার মুট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তোমরা যারা এ রোভার মুটে অংশগ্রহণের সুযোগ পেয়েছো তারা অত্যন্ত সৌভাগ্যবান। আশা করবো এখানে তোমরা অর্জিত অভিজ্ঞতা ও চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে নিজেদের আরো দক্ষ করে গড়ে তুলবে।

তিনি আরো বলেন, স্কাউট আন্দোলনকে জোরদার করতে সরকার বিভিন্ন প্রকল্প অনুমোদন করেছে। তাই তোমাদের দায়িত্ব নিতে হবে প্রাকৃতিক দুর্যোগ, ঘুর্ণিঝড়, বন্যা, অগ্নি দুর্ঘটনা ও শীতার্ত মানুষের সেবায় কাজ করার। সাথে সাথে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে এগিয়ে যেতে হবে। তোমাদের দেখে বাকিরা শিক্ষা নেবে, অনুপ্রাণিত হবে। শিক্ষা জীবনে উপযুক্ত সময় হল স্কাউটিং। তাই এই শিক্ষাকে কাজে লাগিয়ে জীবনকে এগিয়ে নিতে হবে। স্কাউটের সদস্যরা সর্বদা মানুষের সেবা করবে, পরিবেশকে সুন্দর রূপে উপহার দেবে। স্কাউটের প্রতিষ্ঠাতার সেই দেখানো কাজগুলো তোমাদের বাস্তবায়ন করতে হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা রোভার স্কাউটের সভাপতি এস,এম মোস্তফা কামাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (পিপিএমবার), সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান, উপজেলা চেয়ারম্যান ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাবেক সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহাবুব আলম খোকন।

অন্যান্যদের মধ্যে রোভার অঞ্চলের কোষাধ্যক্ষ ও মুট চীফ প্রফেসর মোঃ মনিরুজ্জামান(এলটি), খুলনা রোভার অঞ্চলের রোভার নেতা প্রতিনিধি শহীদুল ইসলাম, ডেপুটি মুট চীফ ও সরকারি খান বাহাদুর আহছ্ান উল্লা কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, জেলা রোভার স্কাউটের কমিশনার ইমদাদুল হক, এ এস এম আব্দুর রশিদ, সাধারন সম্পাদক এসএম আসাদুজ্জামান, যুগ্ন সম্পাদক আবু তালেব, রোভার লিডার মনিরুজ্জামান মহসিন, সহ বিভিন্ন কলেজের অধ্যক্ষ, শিক্ষক, রোভার লিডার, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুধীজন, অংশ গ্রহনকারী রোভার এবং স্থানীয় সর্বসাধারণ উপস্থিত ছিলেন।

এছাড়াও ২৯ ফেব্রুয়ারি শনিবার সকালে ষষ্ঠ কমডেকার উদ্বোধন করবেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রকল্প) মোঃ মহসীন।

মুট চলাকালীন প্রফুল্ল নামে মুট স্মরণিকা প্রকাশ করা হবে। ৪টি সাব ক্যাম্পে বিভক্ত হয়ে রোভার স্কাউটরা মুটের কার্যক্রম পরিচালনা করবেন। ক্যাপ্টেন শাহাজান মাস্টার সাব ক্যাম্প, আব্দুল মজিদ সাব ক্যাম্প, সালামাতুল্লাহ সাব ক্যাম্প ও ফজিলাতুন্নেছা সাব ক্যাম্পে পৃথক পৃথক অনুষ্ঠান চলবে। মুটে শুভ সকাল, তাবুকলা, হাইকিং, তাবু জলসা, দেয়াল পত্রিকা, অবস্টাকল ও পাইনিওয়ারিং, সমাজ উন্নয়ন কার্যক্রম, ইয়ুথ পার্লামেন্ট, অভিযান, ট্যালেন্ট সার্চ, খেলা, ব্যক্তিগত দক্ষতা চ্যালেঞ্জে রোভার স্কাউটরা দক্ষতা প্রমাণের সুযোগ পাব। জেলার ৩৬ টি ইউনিট অংশ গ্রহণের মধ্যে দিয়ে ২৮ ফেব্রয়ারি শুরু হওয়া জেলা রোভার মুট ও ষষ্ঠ কমডেকা ৩ মার্চ মুটের মহাতাবুজলসা ও সমাপনী অনুষ্ঠিত হবে।



ডেল্টা টাইমস্/মীর খায়রুল আলম/এম আর/এস আই




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
  এই ক্যাটেগরির আরো সংবাদ  
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।

ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : deltatimes24@gmail.com, deltatimes24@yahoo.com
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।
ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : deltatimes24@gmail.com, deltatimes24@yahoo.com