বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১

মানবতার ফেরিওয়ালা সাংসদ শিবলী
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ১৬ মে, ২০২০, ১২:০৯ পিএম আপডেট: ১৬.০৫.২০২০ ১২:১৪ পিএম | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস সংকটে সারা বিশ্বের প্রভাবশালী দেশগুলো আজ হিমশিম খাচ্ছে। এ সংকট বাংলাদেশের উপর প্রভাব পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে দেশের মানুষ গুলো। দেশের চলমান এ মহা সংকটকালে দিনাজপুর-৬ আসনের উদীয়মান তরুণ সাংসদ, সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির স
মো. শিবলী সাদিক এমপি

মো. শিবলী সাদিক এমপি

দস্য মো. শিবলী সাদিক এমপি নিজে সমাজে আলো ছড়িয়েছেন।

তাইতো তিনি তার নির্বাচনী এলাকায় ‘মানবতার ফেরিওয়ালা’ নামে সুপরিচিতি লাভ করেছেন। নিজের উপর সরকারের দেয়া অর্পিত দায়িত্ব ক্লান্তিহীনভাবে পালন করে চলছেন। সামাজিক দূরত্ব মেনে নিজ এলাকায় ব্যাপক কার্যক্রম করছেন। রাতের আধাঁরে কর্মহীন পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী তুলে দিচ্ছেন তিনি। মানুষকে শুধু মানবিক সহায়তার হাত বাড়াননি। সরকারের ৩১ দফা মেনে চলার জন্য সকলকে সচেতনার লক্ষে গ্রাম-গঞ্জে ছুটে চলেছেন। তার নির্বাচনী এলাকায় মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজার বিতরণে মধ্যে সীমাবদ্ধ ছিলেন না। পরিবার পরিজনের মায়া ত্যাগ করে, জীবনের ঝুঁকি নিয়ে দলমত নির্বিশেষে কর্মহীন ও অসচ্ছল মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছেন।

এসকল খাদ্য সহায়তা নিয়ে তিনি টানা ২ মাস এলাকায় অবস্থান করেছেন। খাদ্যসামগ্রী বিতরণ সহ অনেক কাজ নিজে তদারকি করছেন তিনি।

আলোচিত হয়েছেন মানুষের বিপদে পাশে থেকে। করোনাভাইরাস সংক্রমণ, হোম আইসোলেশন, বহিরাগত লোকদের তথ্য সংগ্রহ ও জরুরী ত্রাণ সহায়তা নিশ্চিত করণে কুইক রেসপন্স টিম গঠন করে মানুষের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’ নামে পরিচিতি লাভ করেছেন।

সরকারি ত্রাণের পাশাপাশি তার ব্যক্তিগত অর্থায়নে ইতিমধ্যে ৪৪ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছিয়ে দেন। কিছু পরিবারকে নগদ অর্থও প্রদান করেন।

কর্মহীন আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে নগদ টাকা ও ইফতার সামগ্রী এবং নির্বাচনী এলাকার সাড়ে ৩ হাজার ইমাম, মোয়াজ্জিনদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। তার নির্বাচনী উপজেলাগুলোতে চিকিৎসকদের জন্য পিপিই, চশমা, মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড সেনিটাইজার, ব্লিচিং পাউডার, স্প্রে মেশিনসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী ক্রয়ের জন্য নিজ তহবিল হতে নগদ ১০ লক্ষ টাকা প্রদান করেন। তাছাড়া দু’টি উপজেলা হাসপাতালে করোনা টেস্ট করোনোর জন্য বুথ তৈরি করে দিয়েছেন।

একজন জনপ্রিয় জনপ্রতিনিধি হতে যতগুনাবলি প্রয়োজন সকল গুনাবলী তার মধ্যে দৃশ্যমান। তাইতো মানবিক কথা চিন্তা করে নির্বাচনী এলাকায় সংকটকালীন মুহুর্তে কর্মহীন ও অসহায় মানুষের পাশে রয়েছেন এবং সামনের দিনগুলোতেও থাকবেন।

জানতে চাইলে এমপি শিবলী সাদিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পাওয়ার পর এলাকায় অবস্থান করে জনগণের সেবায় কাজ করছি। তাদের খোঁজ খবর নিচ্ছি। কেউ খাদ্য সহায়তার জন্য ফোন দিলে সঙ্গে সঙ্গে খাদ্য সামগ্রী পৌছিয়ে দিচ্ছি। শরীরে একবিন্দু রক্ত থাকা অবস্থায় আমার এলাকার মানুষকে না খেয়ে মরতে দিব না।

তিনি আরও বলেন, আমরা একটা কঠিন সময় পার করছি। ইনশাআল্লাহ মহান আল্লাহ আমাদেরকে এ করোনাভাইরাস থেকে মুক্ত রাখবে। তাই সকলে সামাজিক দূরত্ব নিশ্চিত করে চলুন এবং সরকারের নির্দেশনাগুলো মেনে চলুন।


ডেল্টা টাইমস/মো. জাকিরুল ইসলাম জাকির/জেড এইচ/সিআর

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
  এই ক্যাটেগরির আরো সংবাদ  
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।

ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : deltatimes24@gmail.com, deltatimes24@yahoo.com
সম্পাদক ও প্রকাশক: মো. জাহাঙ্গীর আলম, নির্বাহী সম্পাদক: মো. আমিনুর রহমান
প্রকাশক কর্তৃক ৩৭/২ জামান টাওয়ার (লেভেল ১৪), পুরানা পল্টন, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত
এবং বিসমিল্লাহ প্রিন্টিং প্রেস ২১৯ ফকিরাপুল, মতিঝিল থেকে মুদ্রিত।
ফোন: ০২-৪৭১২০৮৬১, ০২-৪৭১২০৮৬২, ই-মেইল : deltatimes24@gmail.com, deltatimes24@yahoo.com